Sunday, June 21, 2009

স্বাগতসম্ভাষণ ও ভূমিকা

নমস্কার বন্ধুগণ, এই আমার প্রথম ব্লগ। প্রথমেই কৃতজ্ঞতাস্বীকার। এই ব্লগের অনুপ্রেরণা ঢাকার সাংবাদিক আককাস-দা'র ব্লগ "বাংলা ভাষা"। জানি না, ওনার মতো আমি আদৌ নিয়মিত লিখতে পারব কিনা, অথবা কোনও বিশেষ একটা বিষয় বা ধারা ধরেই বা লিখতে পারব কিনা। মোটের উপর, বিরক্তিকর লেকচার ক্লাসে শে‌ষ বেঞ্চে বসে খাতার শেষ পাতায় আঁকিবুঁকি কাটতে কাটতে লোকে সচরাচর যেরকম আবোল-তাবোল নানা কথা ভেবে থাকে, এই ব্লগের বিষয়বস্তুচয়নের জন্য আমার এই মুহূর্তে তার থেকে বেশী মাথা ঘামানোর বিশেষ কোনও পরিকল্পনা নেই। এবং সেই সূত্রেই ব্লগের নাম "শেষ পাতা"। তবে আজকাল আমার যা মতি-গতি দেখছি, তাতে ভাষা এবং ভ্রমণ - এই দুটি বিষয়ই যে আপাততঃ প্রাধান্য পাবে, সে-বিষয়ে আমার খুব একটা সন্দেহ নেই।

অতঃপর, সবাইকে আমার "শেষ পাতা"-য় জানাই স্বাগত।


---


পুনশ্চ: ব্লগের ভাষা বাংলা, তবে কিছু কিছু পোস্টে হয়তো একটা ছোট-খাট ইংরেজি সারাংশও থাকবে, বিশেষ করে যদি দেখি আমার বাংলা-না-জানা বন্ধু-বান্ধবরাও সেই পোস্টের ব্যাপারে আগ্রহী হতে পারে।

No comments:

Post a Comment